সাঙ্গাকারা-জয়াবর্ধনের হোটেলে টাইগারদের আকাশচুম্বী ডিনারের বিল, জানলে আপনিও অবাক হবেন

2117

ক্রিকেটের ‘কিংবদন্তী’ কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের হোটেলে খাবার খেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। নিদাহাস ট্রফি অংশ নিতে শ্রীলঙ্কায় অবস্থান করে জাতীয় দল মঙ্গলবার সাঙ্গাকরাদের হোটেলে ডিনার করে।

কলম্বোর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অবস্থিত ‘মিনিস্ট্রি অব ক্রব’ নামক হোটেলটির মালিক কুমার সাঙ্গাকারা ও জয়াবর্ধনেরা। তাদের হোটেলে রানের ডিনার করা বাংলাদেশ দলের বিল হয়েছে ১ লাখ ৭২ হাজার ৫০০ শ্রীলঙ্কান রুপি। দলের ক্রিকেটার ও কোচিং স্টাফরা রাতের ডিনারে এই পরিমাণ বিল তুলেছেন। অবশ্য তাতে প্রায় ৩৩ হাজার রুপি অতিরিক্ত যোগ হয়েছে।

টাইগারদের খাবারের এই বিশাল বিলের একটি কপি আমাদের হাতে এসেছে। বিলটিতে দেখা গেছে, শ্রীলঙ্কান ১৩ হাজার রুপি ধরা হয়েছে শুধু সার্ভিস চার্জ বাবদই। তার সঙ্গে যোগ করা হয়েছে ভ্যাটও। সবমিলিয়ে রাতের ডিনার করতে যাওয়া বাংলাদেশ দলের পকেট থেকে গেছে মোটা অঙ্কের টাকা।

হোটেলটি মূল বিলের সাথে ভ্যাট ধরেছে ২০ হাজার রুপি। সার্ভিস চার্জ ধরেছে ১৩ হাজার রুপি। সব মিলিয়ে ডিনারের বিল আদায় করেছে ১লাখ ৭২ হাজার ৫শ রুপি। যা ১ হাজার ১১২ ডলার, বাংলাদেশী মুদ্রায় প্রায় ৯৩ হাজার টাকা।

ডিনার শেষে এই বিশাল বিল দেখে হতবাক বাংলাদেশ দলের কর্মকর্তারাও। বিশেষ করে সার্ভিস চার্জ ও ভ্যাট দেখে অনেকেই বলছেন এটা বাড়তি বিল। তবে আর যাই হোক এক বেলার খাবার বাবদ এই বিশাল টাকা গচ্ছা দিতে হয়েছে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্টকে।

মঙ্গলবার শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি প্রস্তুুতি ম্যাচ খেলে টাইগাররা। প্রস্তুতি ম্যাচের জয় নিয়ে হোটেলে ফেরা দল রাতের ডিনার সারতে ‘কিংবদন্তী’ ক্রিকেটারদের হোটেলটিতে যায়।